মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার

মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার : বর্তমান সময়ে, আমরা যারা স্মার্ট/ এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করি, তাদের মোবাইলে অবশ্যই আলাদা করে, একটি মেমোরি কার্ড একটিভ রাখি। কারণ ফোন মেমোরিতে প্রয়োজনীয় ডাটা গুলো রাখা নিরাপদ নয়।

বিশেষ করে, ফোন মেমোরিতে কোন ডাটা রাখলে, মোবাইল স্লো কাজ করে। তাই আমরা আলাদা ভাবে একটি মেমোরি কার্ড ক্রয় করে, মোবাইল যুক্ত করি, প্রয়োজনীয় সকল ডাটা সংরক্ষিত করে রাখার জন্য।

মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যারডাউনলোড করুন...
মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার ডাউনলোড করুন…

কিন্তু আমাদের ব্যবহার করা মেমোরি কার্ড থেকে অনেক সময় বিভিন্ন তথ্য হারিয়ে যায়। তো মেমোরি কার্ড থেকে গুরুত্বপূর্ণ তথ্য গুলো হারিয়ে গেলে, অনেক সমস্যার সৃষ্টি হয়।

আপনার মেমোরি কার্ড থেকে যদি কোন ডাটা হারিয়ে যায়। সেক্ষেত্রে, চিন্তার কোন কারণ নেই। আজকের এই পোস্টে আপনাদের সাথে আলোচনা করব। মেমোরি কার্ড রিকভারি করার জিনপ্রিয় সফটওয়্যার নিয়ে।

তাই আপনর মেমোরি কার্ড এর তথ্য হারিয়ে গেলে, আর কোন চিন্তা নেই। আপনার পুরো মেমোরি কার্ডের তথ্য যদি হারিয়ে যায়। সেক্ষেত্রে, খুব সহজেই মেমোরি রিকভারি সফটওয়্যার ব্যবহার করে, পূর্ণরায় ফিরিয়ে আনতে পারবেন।

তাই এই বিষয়ে সঠিক ধারণা পেতে, আমাদের দেওয়া আর্টিকেল টি শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

বর্তমান সময়ে আমরা মোবাইলের ক্যামেরা ‘র মাধ্যমে বিভিন্ন ছবি তোলে, সেগুলো স্মৃতি হিসেবে রেখে দেয়। যা আমরা পরবর্তী সময়ে দেখতে পারি।

কিন্তু অনেক সময় আমাদের সংরক্ষিত মেমোরি কার্ড এর ছবি, ভিডিও, অডিও সহ আরো অন্যান্য ডাটা গুলো হারিয়ে যায়। সেই জন্য অনেকে চিন্তায় থাকে। আর নয় চিন্তা। তো চলুন জেনে নেওয়া যাক, মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার সম্পর্কে।

মেমোরি কার্ড কি ?

একটি মেমোরি কার্ড হলো- একটি মোবাইলের যাবতীয় ডাটা সংরক্ষণ করার জনপ্রিয় ডিভাইস। আর মেমোরি কার্ড এক ধরণের ইলেক্ট্রনিক কার্ড। যা কোন ধরণের ডিভাইস এর জন্য ডাটা স্টোর চিপ হিসেবে ব্যহার করা হয়।

একটি মেমোরি কার্ড আকৃতি তে এতটাই ছোট যা একটি সিম এর চেয়ে ছোট। যা একটি মোবাইল ডিভাইসে খুব সহজেই ব্যবহার করা যায়।

আর মেমোরি কার্ড গুলো অনেক পাওয়ার ফুল হয়ে থাকে। যেখানে প্রয়োজনীয় ডাটা গুলো সংরক্ষণ করার জন্য কোন সমস্যা হয় না।

আর এই মেমোরি কার্ড শুধু মাত্র তথ্য সংরক্ষণ করার জন্য ব্যবহৃত হয় না। এটির মাধ্যমে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে তথ্য গুলো ট্রান্সফার করা যায়।

ভালো মেমোরি কার্ড গুলো চেনার উপায়

বর্তমান ডিজিটাল যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আপনাকে বিভিন্ন ধরণের ইলেক্ট্রনিক ডিভাইসের সঙ্গে পরিচিত হতে হবে। ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করা সম্পর্কে ভালো ভাবে জানতে হবে।

তবে, ডিভাইস এর মেমোরি কার্ডের ধারণ ক্ষমতা শেষ হয়ে গেলে বা ডিভাইস এর ধারণ ক্ষমতা বেশি করতে চােইল আপনাকে একটি ভালো মেমোরি কার্ড ক্রয় করতে হবে।

এক্ষেত্রে একটি ভালো মেমোরি কার্ড ক্রয় করতে চাইলে, মেমোরি কার্ড চেনার উপায় সম্পর্কে জানতে হবে। আপনারা কি জানে যে, ভালো মেমোরি কার্ড কিভাবে পাওয়া যায়। বা ভালো মেমোরি কার্ড চেনার উপায় কি। তাহলে এই সম্পর্কে জানুন।

মেমোরির স্থায়ত্বি

আপনার যে, কোন মেমোরি কার্ড ক্রয় করেন না কেন? আপনার উক্ত মেমোরি কার্ড এর স্থায়িত্ব সম্পর্কে ভালো ভাবে জানতে হবে।

মেমোরির উপযোগিতা

আপনি যে কোন মেমোরি কার্ড ক্রয় করেন না কেন? আপনাকে অবশ্যই মেমোরি কার্ড ব্যবহারের উপযোগিতা সম্পর্কে জেনে তারপর ক্রয় করতে হবে।

মেমোরি স্টোরেজ

আপনি যে কোন মেমোরি কার্ড ক্রয় করেন না কেন? আপনাকে অবশ্যই মেমোরি কার্ড এর স্টোরেজ কত? এই বিষয়ে জেনে নিয়ে তারপরে মেমোরি কার্ড ক্রয় করতে হবে।

মোবাইলের গতি

আপনার মোবাইলের গতি ‘র উপর ভিত্তি করে, একটি মেমোরি কার্ড ক্রয় করার চেষ্টা করবেন। যার ফলে, মেমোরি কার্ড আপনার মোবাইলে ভালেঅ স্টোরেজ দেবে।

মেমোরি কার্ড সাপোর্ট করে না?

বর্তমান সময়ে অনেকেই মোবাইলের জন্য মেমোরি কার্ড ক্রয় করে, প্রশ্ন করেন যে, মেমোরি কার্ড সাপোর্ট করে না? এর উত্তর আমি আপনাকে দেব। তার আগে মেমোরি সম্পর্কে কিছু তথ্য জানুন।

আমরা সকলেই চাই মোবাইলের জন্য সবচেয়ে বেশি স্টোরেজের মেমোরি কিনতে। আবার অনেকের মোবাইল বা ল্যাপটপে স্পেসিং ‘র সমস্যা হলে, মেমোরি কার্ড ব্যবহার করি।

মনে করুন- আপনি কোন নতুন মেমোরি কার্ড ক্রয় করবেন। তবে সেই মেমোরি কার্ড আপনার ডিভােইস এ সাপোর্ট না করে। তাহলে কি করবেন।

তো আসুন জেনে নেওয়া যাক। মেমোরি কার্ড সাপোর্ট না করতে সমাধান কি?

সর্বপ্রথম মোবাইল রুট করে নিন

আপনারা যারা মেমোরি কার্ড ব্যবহার করতে আগ্রহী। তারা মেমোরি কার্ড ক্রয় করার পরে, মেমোরি কার্ড যদি সাপোর্ট না করে, সেক্ষত্রে আপনার মোবাইল ফোন রুট করে নিবেন।

মোবাইল রিস্টার্ট করে নিন

আপনার মোবাইলে যদি মেমোরি কার্ড রাখার পরে, সাপোর্ট না করে। সেক্ষেত্রে, সরাসরি মোবাইল রিস্টার্ট করুন।

আপনারা যদি উক্ত দুইটি নিয়ম অনুসরণ করে, কাজ করতে পারেন। তাহলে অবশ্যই আপনার ডিভাইসে মেমোরি কার্ড ১০০% সাপোর্ট করবে।

মেমোরি কার্ডের বর্তমান মূল্য

মার্কেটে মোবাইল গ্রাহকদের চাহিদার উপর নির্ভর করে, বিভিন্ন ধরণের মেমোরি কার্ড পাওয়া যায়। আপনার চাহিদা অনুযায়ী যে কোন স্টোরেজে মেমোরি কার্ড ক্রয় করতে পারেন।

তো বর্তমান মার্কেটে মেমোরি কার্ড এর দাম কত? এই বিষয়ে আপনাকে একটু ধারণা দেওয়ার চেষ্টা করছি। দেখুন…

  • ৩২ জিবি মেমোরি স্টোরেজ “snadiskultra” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৩৪৯ টাকা।
  • ৩২ জিবি মেমোরি স্টোরেজ “ toshiba m203” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৩৫৯ টাকা।
  • ৩২ জিবি মেমোরি স্টোরেজ “ strontium” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৩৫৯ টাকা।
  • ৬৪ জিবি মেমোরি স্টোরেজ “টাইটান” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৬১৬ টাকা।
  • ৬৪ জিবি মেমোরি স্টোরেজ “এইচপি” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৮৪৯ টাকা
  • ৬৪ জিবি মেমোরি স্টোরেজ “ইউএইচএস-ওয়ান” কোম্পনির মেমোরি কার্ডের দাম = ৯০০ টাকা

এখন আপনার প্রয়োজন মতো যে, কোন একটি স্টোরেজের মেমোরি কার্ড মার্কেট গুলো থেকে ক্রয় করতে পারেন।

মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার ডাউনলোড করুন

একটি স্মার্ট/ এন্ড্রয়েড ফোনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। উক্ত মেমোরি কার্ড এ আমারেদ গুরুত্বপূর্ণ অনেক তথ্য সংরিক্ষত থাকে। এখন কোন কারণ বসত যদি মেমোরি কার্ড থেকে সকল তথ্য হারিয়ে যায় বা ডিলিট হয়ে যায়। তাহলে কিন্তু অনেক চিন্তায় পড়ে যেতে হয়।

তো চিন্তা করার কোন কারণ নেই। আপনারা চাইলে, আমাদের দেখানো একটি সফটওয়্যার মোবাইলে ইনস্টল করে, খুব সহজেই মেমোরি কার্ড থেকে হারিয়ে যাওয়া সকল তথ্য রিকভারি করে নিতে পারবেন।

আর মেমোরি কার্ড রিকভারি করার যে, অ্যাপস / সফটওয়্যার এর বিষয়ে বলব, সেটি আপনারা একদম বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়া, আমি আপনার সুবিধার জন্য এখানে একটি লিংক যুক্ত করে দিয়েছি। যা আপনারা এক ক্লিক করে, মোবাইলে ইনস্টল করে নিতে পারবেন।

মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার ডাউনলোড করুন”

শেষ কথাঃ

উপরে উল্লিখিত আলোচনায় আপনারা মেমোরি কার্ড সম্পর্কে অনেক ধারণা নিতে পারলেন। বিশেষ করে, মেমোরি কার্ড রিকভারি সফটওয়্যার কোথায় থেকে ডাউনলোড করবেন। সেই বিষয়ে বিস্তারিত তথ্য।

এখন এই আর্টিকেল সম্পর্কে আপনার যদি কোন কিছু জানার থাকে। তাহলে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top