ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download

ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download : আপনারা যারা ভিডিও কনটেন্ট ক্রিয়েটর রয়েছেন। তারা অবশ্যই জানেন ভিডিও এডিটিং সফটওয়্যার কতটা গুরুত্বপূর্ণ।

একজন কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে, একটি ভিডিও তৈরি করার সময়, ভিডিও এডিটিং সফটওয়্যার বা অনলাইন ভিডিও মেকার ওয়েবসাইট ব্যবহার করা দরকার হয়।

সেই ভিডিও এডিটিং এর কাজ হতে পারে, মোবাইলের মাধ্যমে, কিংবা কম্পিউটারের মাধ্যমে। আপনি যদি কম্পিউটারের মাধ্যমে, ভিডিও এডিটিং করতে চান?

ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download
ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download

তাহলে কম্পিউটারের জন্য সফটওয়্যার প্রয়োজন হবে। আর যদি মোবাইলের মাধ্যমে, ভিডিও এডিটিং করতে চান? তাহলে মোবাইল অ্যাপ ব্যবহার করতে হবে।

বর্তমান সময়ে আপনারা এমন বিভিন্ন ধরনের ভিডিও এডিটিং সফটওয়্যার পাবেন, যে গুলো টাকার বিনিময়ে কিনতে হবে।

কিন্তু আমরা আজকের এই আর্টিকেলে, আপনাদেরকে ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download করার বিষয়ে বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করব।

যা অনুসরণ করে আপনার প্রয়োজনীয় ভিডিও গুলো একদম বিনামূল্যে তৈরি করতে পারবেন। ভিডিও এডিটিং সফটওয়্যার দ্বারা।

তাই আপনারা যারা ভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজছেন, তারা সঠিক একটি ওয়েবসাইটে এসেছেন। আর ফ্রি সফটওয়্যার ডাউনলোড করতে, আমাদের ওয়েবসাইটের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে করুন।

পিসির জন্য  ভিডিও এডিটিং সফটওয়্যার free download

বর্তমান সময়ে আপনারা যারা কম্পিউটার মাধ্যমে ভিডিও এডিটিং করতে চান? তাদের জন্য সেরা কিছু ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার ডাউনলোড করার সন্ধান দিয়ে দেব।

যা ব্যবহার করে আপনারা প্রিমিয়াম ভিডিও এডিটিং এর মত সুবিধা গুলো ভোগ করতে পারবেন। মোটকথা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করে ভিডিও তৈরি করলে সে গুলোকে অনেক কোয়ালিটি ফুল মনে হবে।

আর কম্পিউটার জন্য এমন অনেক ধরনের ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে, যা আপনারা গুগলে সার্চ করলেই পেয়ে যাবেন।

তারপরও আমরা আপনাদের সুবিধার কথা চিন্তা করে, এখানে জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রিতে, ডাউনলোড করার লিঙ্ক এবং সফটওয়্যার এর নাম উপস্থাপন করেছি।

Hitfilm Express (PC Video Editor)

আর্টিকেলের শুরুতে আপনাকে কম্পিউটারের জন্য এমন একটি প্রফেশনাল মানের ভিডিও এডিটিং সফটওয়্যার ডাউনলোডের সন্ধান দেবো যার নাম হচ্ছে- Hitfilm Express.

এ সফটওয়্যার ব্যবহার করে, আপনারা প্রিমিয়াম সফটওয়্যার এর যে, সকল ফিচার রয়েছে তার সবকিছুই এখানে পাবেন। বিশেষ করে একটি ভিডিও এডিটিং করতে যা যা অপশন দরকার তার সবকিছুই এখানে সংরক্ষিত আছে।

অনেকে আছে এই সফটওয়্যারটি গুগলে সার্চ করার পর সঠিক সফটওয়্যারটি ডাউনলোড করতে পারে না।

তাই তাদের জন্য আমরা একটি লিংক প্রস্তুত করে দেবো। যেখানে ক্লিক করে সরাসরি কম্পিউটারের জন্য সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন।

আর আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনার জন্য সবথেকে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার হিসেবে এটি প্রমাণিত হবে।

অনেক ইউটিউবার রয়েছে, যারা প্রিমিয়াম ভিডিও এডিটিং সফটওয়্যার এর বিপরীতে, Hitfilm Express এই সফটওয়্যার ব্যবহার করে, অনেক কোয়ালিটি কোয়ালিটির ভিডিও তৈরি করে ইউটিউব চ্যানেলে আপলোড করছে।

আপনিও যদি এই সফটওয়্যার ব্যবহার করতে চান তাহলে, ডাউনলোড লিংকে ক্লিক করে ডাউনলোড করুন।

Shotcut : (Open source)

আমরা সব সময় যেকোনো ভিডিও তৈরি করার সময় খুঁজে থাকি। এমন কোন সফটওয়্যার রয়েছে, কি যে সফটওয়্যার দিয়ে খুব সহজে ভিডিও এডিটিং করা যায়।

হ্যাঁ অবশ্যই রয়েছে আপনারা চাইলে, Shotcut সফটওয়্যার ব্যবহার করে খুব সহজেই ভিডিও এডিটিং করতে পারবেন।

আপনারা কম্পিউটারের যে, কোন উইন্ডোজ ব্যবহার করলেও এ সফটওয়্যারটি ইন্সটল করে কাজ করতে পারবেন।

আর ভিডিও এডিটিং করার জন্য এখানে অনেক জনপ্রিয় এডিটিং টুলস গুলো দেওয়া রয়েছে। যা ব্যবহার করে, আপনার ভিডিও গুলোকে আকর্ষণীয় করে তুলতে পারবেন।

বর্তমানে অনেক জনপ্রিয় ইউটিউবার যারা এই সফটওয়্যার ব্যবহার করে, ভিডিও এডিটিং করছে আর ইউটিউব চ্যানেলে আপলোড করছে।

কারণ এই সফটওয়্যার আপনারা লাইফটাইম ব্যবহার করতে পারবেন, কোন প্রকার টাকা পয়সা ছাড়াই। এটি ডাউনলোড করতে আপনারা সরাসরি গুগলে সার্চ করলেই পেয়ে যাবেন।

Light Works video editor

কম্পিউটারের যে কোন অপারেটিং সিস্টেমের জন্য জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার হচ্ছে, লাইট ওয়ার্ক। এ সফটওয়্যার রয়েছে। ভিডিও এডিটিং করার উন্নতমানের ফিচার এবং টুলস।

উক্ত টুলস গুলো সঠিকভাবে ব্যবহার করতে পারলে, আপনার ভিডিও অনেক কোয়ালিটি ফুল হবে। তার পাশাপাশি। আপনি যদি এই সফটওয়্যার টুলস গুলোর কাজ শিখতে চান তাহলে ইউটিউবে সার্চ করে শিখে নিতে পারেন।

এই সফটওয়্যারে থাকা সকল টুলস এর কাজ জানা থাকলে, নরমাল ভিডিওগুলোকে আপনি আকর্ষণীয় করে তুলতে পারবেন। তাই সফটওয়্যারটি ডাউনলোড করতে আপনারা সরাসরি google এ সার্চ করতে পারেন।

মোবাইলের জন্য  ভিডিও এডিটিং সফটওয়্যার free download

উপরের আলোচনাতে আপনাকে জানিয়ে দেয়া হলো পিসি/ কম্পিউটারের জন্য কোন ধরনের ভিডিও এডিটিং গুলো আপনারা একদম বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

সে অনুযায়ী এখন আমি আপনাদের জানাবো মোবাইলের জন্য ভিডিও এডিটিং সফটওয়্যার ফ্রিতে কিভাবে, কোন অ্যাপ গুলো ডাউনলোড করতে হবে।

মোবাইলের জন্য যে ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো সম্পর্কে জানতে পারবেন। সেগুলো আপনারা বেশিরভাগ গুগল প্লে স্টোর থেকেই পেয়ে যাবেন।

তো ভালো ভালো ভিডিও এডিটিং সফটওয়্যার হিসেবে, আপনাকে পরিচয় করে দিব যা ডাউনলোড করলে, লাইফ টাইম ফ্রি তে ব্যবহার করতে পারবেন।

আর ভিডিও এডিটিং করার সময় আপনার তেমন সময়, দিতে হবে না। কারণ অল্প সময়ের মধ্যে আপনার ভিডিও গুলো আকর্ষণীয় করে তুলতে পারবেন এডিটিং এর মাধ্যমে।

তো চলুন সে জনপ্রিয় মোবাইলের জন্য, ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

Kinemaster

আপনার যারা মোবাইলের মাধ্যমে জনপ্রিয় ভিডিও এডিটিং করতে চান? তাদেরকে প্রথমে যে অ্যাপের কথা বলব সেটি হচ্ছে, Kinemaster,. এই মোবাইল অ্যাপ ব্যবহার করে, আপনারা এমন কতগুলো ফিচার পাবেন।

যে ফিচার গুলো ব্যবহার করে, প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে পারবেন কম্পিউটারের মত।

বিশেষ করে আপনার যারা ইউটিউবিং করছেন, তারা বেশিরভাগ Kinemaster  এই ফ্রি সফটওয়্যার টি ব্যবহার করে। এ সফটওয়্যার ব্যবহার করে আপনারা ভিডিও এডিটিং এর পাশাপাশি স্ক্রিন রেকর্ড খুব সহজেই করতে পারবেন।

তাই আপনি যদি একটি ডাউনলোড করতে চান? সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করুন আর গিয়ে সার্চ করুন Kinemaster. তাহলে আপনার সামনে আসবে আপনারা সরাসরি ইনস্টল বাটনে ক্লিক করলে মোবাইলে ডাউনলোড হয়ে যাবে।

শেষ কথাঃ

আপনি যদি ফেসবুকের জন্য বা youtube এর জন্য ভিডিও এডিটিং করতে চান? তাহলে ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download করতে, উপরুক্ত আলোচনা অনুসরণ করে, আপনার পছন্দ মত যে, কোন সফটওয়্যার কম্পিউটারের জন্য বা মোবাইলের জন্য ডাউনলোড করে নেন।

ভিডিও এডিটিং সফটওয়্যার Free Download সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে। তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top