গুগল এডসেন্স পাচ্ছেন না? গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করুন

আপনি যদি ব্লগ কিংবা ওয়েবসাইট নিয়ে কাজ করতে চান? তাহলে আপনার ইনকামের সবথেকে বড় হাতিয়ার হবে এড নেটওয়ার্ক।

আর আমরা জানি বিশ্বের সবথেকে জনপ্রিয় এড নেটওয়ার্কের নাম হচ্ছে গুগল এডসেন্স। কিন্তু google এডসেন্স কোন মতন না পেলে অনেকেই হতাশা হয়ে পড়েন।

এক্ষেত্রে আমাদের মাঝে অনেকে রয়েছে যারা কিনা! গুগল এডসেন্স এড নেটওয়ার্ক বিকল্প ওয়েবসাইট সম্পর্কে জানেনা।

গুগল এডসেন্স পাচ্ছেন না? গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করুন
গুগল এডসেন্স পাচ্ছেন না? গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করুন

এখানে গুগল এডসেন্স একমাত্র ইনকাম এর মাধ্যম নয়। এছাড়া আরো অসংখ্য এড নেটওয়ার্ক রয়েছে। যেগুলো ব্যবহার করে, আপনারা ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

এখন আপনি অনেক চেষ্টা করার পরেও, বিশেষ করে কয়েক বছর যাবত ওয়েবসাইট নিয়ে কাজ করছেন, কিন্তু এডসেন্স এপ্রুভ পাচ্ছেন না।

তারা চাইলে আজকের এই আর্টিকেলটি অনুসরণ করে, এডসেন্স বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করে, ইনকাম করা শুরু করতে পারবেন।

তাই আসুন আর সময় নষ্ট না করে বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

Table of Contents

গুগল এডসেন্স পাচ্ছেন না? গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করুন

বর্তমান সময়ে যারা ব্লগিং সেক্টরে এডসেন্স দ্বারা ইনকাম করতে চান? বিশেষ করে এড নেটওয়ার্কের মাধ্যমে ইনকাম করতে চান।

কিন্তু ওয়েবসাইটে এডসেন্স অ্যাপ্রভাল হচ্ছে না। সে ক্ষেত্রে করনীয় হিসেবে আপনারা এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন।

যেখানে গুগল এডসেন্স এর মত অতিরিক্ত শর্তগুলো পালন করে, নিতে হবে না। আপনারা সাধারণ শর্ত সাপেক্ষে google এডসেন্সের বিকল্প অ্যাড নেটওয়ার্ক গুলো ব্যবহার করতে পারবেন।

তাই চলুন যারা গুগল এডসেন্স পাচ্ছেন না? তারা গুগল অ্যাডসেন্সের বিকল্প কোন ধরনের প্ল্যাটফর্ম ব্যবহার করলে বেশি লাভজনক হবেন, সে বিষয়ে জেনে নেই।

Media.net – এড নেটওয়ার্ক প্লাটফর্ম

Media.net একই এড নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। যা অনলাইন জগতে ২১ আগস্ট ২০১৬ সালে আত্মপ্রকাশ করে। Miteno কমিউনিকেশন টেকনোলজি যা Shuzhi.AI নামে পরিচিত।

একটি চীনা কনসোর্টিয়াম 900 মিলিয়ন মার্কিন ডলারে মিডিয়ার ডটনেট অধিগ্রহণ করেন। যুক্তিটি এখন পর্যন্ত তৃতীয় বৃহত্তম এক প্রযুক্তি অধিগ্রহ বলে বিবেচিত হয়।

ইনকামের ভিত্তিতে মিডিয়া ডটনেট হচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এড নেটওয়ার্ক। এটি বাজারের ক্যাপ অনুসারে বিশ্বব্যাপী শীর্ষ পাঁচটি বৃহত্তম এক প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি।

মিডিয়া ডটনেট কোম্পানি উত্তর আমেরিকা, এশিয়া ও ইউরোপ জুড়ে ১৩০০ জনেরও বেশি কমে কাজ করছে। নিউইয়র্কের সদর ডক্টর ওর দুবাইয়ের বৈশ্বিক সদর দপ্তর আছে।

আপনারা মিডিয়ার ডটনেট প্ল্যাটফর্ম দ্বারা এডসেন্স এর মত ব্যবহার করতে পারবেন। প্রাসঙ্গিক উপাদানের কারণে তাদের বিজ্ঞাপন আছে যা বেশিরভাগ ওয়েব সাইটের জন্য।

বিশেষ করে আপনি যে, বিষয় অনুযায়ী ওয়েবসাইটে আর্টিকেল লিখবেন। মিডিয়া ডট নেট পাওয়ার পরে আপনাকে সেই আর্টিকেল অনুযায়ী বিজ্ঞাপন দেখাতে।

মনে করুন আপনি অনলাইন ইনকাম রিলেটেড আর্টিকেল লিখলেন। এখন media.net এর পক্ষ থেকে আপনাকে অনলাইন ইনকাম রিলেটেড অসংখ্য বিজ্ঞাপন দেখাবে। যার ফলে, আপনার বিজ্ঞাপন ক্লিক রেট বেড়ে যাবে এবং ইনকামের পরিমাণটাও বৃদ্ধি পাবে।

তাই আপনি যদি এডসেন্সের বিকল্প এড নেটওয়ার্ক ব্যবহার করতে চান? তাহলে আপনাকে পরামর্শ দিব মিডিয়া ডটনেট একাউন্ট ক্রিয়েট করে ফেলুন।

কারণ মিডিয়ার ডটনেট এপ্রুভ নেওয়ার জন্য এডসেন্স এর মত শর্ত পূরণ করতে হবে না।

Skimlinks – এড নেটওয়ার্ক প্লাটফর্ম

Skimlinks হচ্ছে অনলাইন পাবলিশারদের একটি অ্যাট নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। এটি প্রযুক্তিতে বিশেষীকরণ করে, যা স্বয়ংক্রিয়ভাবে পাবলিশারদের বাণিজ্যিক সামগ্রী থেকে পণ্যের লিংক গুলোকে সংযুক্ত করে থাকে।

এ কোম্পানিটি লন্ডনে অস্ট্রেলিয়ান সহ প্রতিষ্ঠাতা এলিসিয়া নাভারো ও জো স্টেপনিউস্কির মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছিল।

এই প্লাটফর্মে ৬২ জনের বেশি কর্মচারী নিযুক্ত রয়েছে। ২০১৩ সাল পর্যন্ত 24 মিলিয়ন ডলার তহবিল সংগ্রহ করে। লন্ডন ও নিউ ইয়র্ক সিটিতে এর সদর দপ্তর রয়েছে।

এখন আপনি যদি ওয়েবসাইট নিয়ে কাজ করেন। নেটওয়ার্ক হিসেবে অ্যাড সেন্স এপ্রুভ পাচ্ছেন না। তারা চাইলে এই এড নেটওয়ার্ক প্ল্যাটফর্মটি ব্যবহার করে ইনকাম করা শুরু করতে পারেন।

Native advertising – এড নেটওয়ার্ক প্লাটফর্ম

নেটিভ অ্যাডভার্টাইজিং যাকে স্পন্সর কনটেন্ট বলা হয়। এটি এক ধরনের বিজ্ঞাপন যা প্লাটফর্ম ফরমের ফাংশন এর সঙ্গে মিলে যায় সেটি প্রদর্শিত করে।

অনেক ক্ষেত্রে এটি একটি বিজ্ঞাপনের মত কাজ করে থাকে। এটি ভিডিও এবং লেখা হিসেবে প্রকাশ করে। নেটিভ শব্দটি প্ল্যাটফর্মের উপস্থিত অন্যান্য মিডিয়ার সঙ্গে বিষয়বস্তু এই সমন্বয়ে কে বোঝানো হয়।

এ বিজ্ঞাপন গুলো প্লাটফর্মের নেটিভ সামগ্রীতে বিজ্ঞাপন মিশ্রিত করে। তাই আপনি যদি এডসেন্স বিকল্প অ্যাড নেটওয়ার্ক ব্যবহার করতে চান? তাহলে নেটিভ অ্যাডভার্টাইজিং এটি আপনার জন্য সেরা হতে পারে।

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনারা যারা গুগল এডসেন্স পাচ্ছেন না? তারা চাইলে, উক্ত প্লাটফর্ম গুলো দ্বারা গুগল এডসেন্সের বিকল্প অ্যাড নেটওয়ার্ক ব্যবহার করে, ইনকাম করা শুরু করতে পারবেন।

এখন আগের আর্টিকেল সম্পর্কে আপনার যদি আরো কিছু জানার থাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top