অ্যাপস লক সফটওয়্যার – ভালো অ্যাপ লক সফটওয়্যার কোনটা?

অ্যাপ লক সফটওয়্যার – আপনার মোবাইলে ব্যবহৃত যেকোনো ধরনের অ্যাপস লক করতে চাইলে, অবশ্যই অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করতে হবে।

অ্যাপস লক হচ্ছে একটি অ্যান্ড্রয়েড সফটওয়্যার। যা ব্যবহার করে আপনার মোবাইলের অ্যাপ গুলোকে সহজেই পাসওয়ার্ড দ্বারা লক করে রাখতে পারবেন।

বিশেষ করে অ্যাপ লক করার জন্য আপনারা ফিঙ্গারপ্রিন্ট, পিন, পাসওয়ার্ডের মাধ্যমে এক্সেস করতে পারবেন।

অ্যাপস লক সফটওয়্যার
অ্যাপস লক সফটওয়্যার

আপনার যারা অ্যান্ড্রয়েড মোবাইলে প্রয়োজনীয় অ্যাপ ইন্সটল করে রাখেন। সেটি যাতে করে অন্য কেউ দেখতে না পারে সেজন্য এখন লক করে রাখতে চান।

আরো পড়ুনঃ

তাহলে আজকের এই আর্টিকেলে আমরা যে সকল অ্যাপস লক সফটওয়্যার বিষয়ে বলব। সেগুলো গুগল প্লে স্টোর থেকে একদম বিনামূল্যে ডাউনলোড করে ইন্সটল করে রাখতে পারেন।

অ্যাপস লক সফটওয়্যার গুলো আপনার মোবাইলে, ইন্সটল করে নির্দিষ্ট পাসওয়ার্ড দ্বারা সংযুক্ত করলে। দ্বিতীয় কোন ব্যক্তি আপনার মোবাইল হাতে নিলে, কোন অ্যাপে প্রবেশ করতে পারবে না।

তাই আসুন বিস্তারিতভাবে জেনে নেয়া যাক। ভালো অ্যাপ লক সফটওয়্যার কোনটা।

অ্যাপস লক সফটওয়্যার কি?

অ্যাপ লক সফটওয়্যার হলো একটি এন্ড্রয়েড অ্যাপস। এ ধরনের অ্যাপ লক সফটওয়্যার এর মাধ্যমে আপনার মোবাইলে ইন্সটল রাখা সকল প্রকার ডাটা লক করে রাখতে পারবেন।

আপনারা সেই অ্যাপ লক সফটওয়্যার এ ফিঙ্গারপ্রিন্ট এবং পাসওয়ার্ড দ্বারা এক্সেস করতে পারবেন। অন্য কোন ব্যক্তি আপনার অজান্তে মোবাইল হাতে নিয়ে কাজ করতে চাইলে, সেখানে পাসওয়ার্ড ছাড়া কোনভাবেই অ্যাপ ব্যবহার করতে পারবে না।

আশা করি বুঝতে পারলেন অ্যাপস লক সফটওয়্যার কি?

অ্যাপস লক সফটওয়্যার কোথায় থেকে ডাউনলোড করবেন?

আপনি যদি কোন ধরনের টাকা খরচ না করে, সম্পূর্ণ ফ্রিতে অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করতে চান? তাহলে সবার আগে বলবো আপনার মোবাইলের প্লেস্টোর থেকে অ্যাপ লক সফটওয়্যার ডাউনলোড করে নিন।

কারণ গুগল প্লে স্টোর থেকে মোবাইলের জন্য যেকোনো ধরনের অ্যাপ ফ্রিতে ডাউনলোড করা যায়। গুগল প্লে স্টোরে অ্যাপস লক সফটওয়্যার লিখে সার্চ করলে, অসংখ্য পরিমাণের অ্যাপ্লিকেশন চলে আসে।

সেখান থেকে আপনার পছন্দমত একটি অ্যাপ লক সফটওয়্যার মোবাইলে ইন্সটল করে, ব্যবহার করা শুরু করতে পারবেন।

কিন্তু আমাদের মাঝে অনেকেই রয়েছে, তারা অ্যান্ড্রয়েড মোবাইলে কোন ধরনের অ্যাপ লক সফটওয়্যার ব্যবহার করবে কোনটা ব্যবহার করলে ভালো হবে সে বিষয়ে জানে না।

তাই তাদের সুবিধার্থে আমরা এখানে কিছু অ্যাপ্স লক সফটওয়্যার এর তালিকা তৈরি করেছি।

কিভাবে অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করবেন?

এখন আমি আপনাদের জানিয়ে দেবো, কিভাবে অ্যাপ লক সফটওয়্যার ডাউনলোড করবেন। তো অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করতে চাইলে সর্বপ্রথম গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে।

তারপর গুগল প্লে স্টোরের সার্চ বক্সে App Lock লিখে সার্চ করতে হবে। তারপর অসংখ্য পরিমাণের app lock দেখতে পারবেন।

সেখান থেকে আপনি যে কোন একটি বেছে নিয়ে ইন্সটল বাটনে ক্লিক করে দিবেন। তার কিছু মুহূর্ত পরে আপনার মোবাইলে ডাউনলোড হয়ে ইনস্টল হওয়া শুরু হবে।

অ্যাপ লক সফটওয়্যার ইনস্টল হওয়া সম্পন্ন হলে আপনি বিভিন্ন ধরনের পাসওয়ার্ড যুক্ত করে, এক্সেস করতে পারবেন।

অ্যাপস লক সফটওয়্যার কিভাবে ব্যবহার করবেন?

অ্যাপস লক সফটওয়্যার ব্যবহার করার জন্য, আপনি সফটওয়্যারটি চালু করবেন। তারপর আপনার যে সকল অ্যাপসগুলোতে লক ব্যবহার করতে চান? সেগুলো নির্বাচন করবেন।

মানে আপনি যে সকল অ্যাপগুলোতে পাসওয়ার্ড লক করবেন সেগুলো সিলেক্ট করবেন। তারপর সেটিংস অপশনের মধ্যে থেকে সকল প্রকার সেটিং যুক্ত করে অ্যাপ ব্যবহার করা শুরু করে দিবেন।

ভালো অ্যাপ লক সফটওয়্যার কোনটা?

এখন চলুন জেনে নেয়া যাক ভালো অ্যাপ লক সফটওয়্যার কোনটা। আমাদের জানামতে গুগল প্লে স্টোরে এমন অসংখ্য পরিমাণের অ্যাপস লক সফটওয়্যার রয়েছে যেগুলো আমরা একদম ফ্রিতে ব্যবহার করতে পারব।

তার মধ্যে কিছু ভালো অ্যাপ লক সফটওয়্যার হলো –

  • AppLock Pro
  • App Lock Master
  • App Locker
  • App Locker | Lock Apps
  • AppLock – Fingerprint
  • AppLock Go
  • Norton App Lock

আমরা উপরের তালিকায় সকল প্রকার ভালো অ্যাপস লক সফটওয়্যার সম্পর্কে জানিয়ে দিয়েছি। এখন আপনারা গুগল প্লে স্টোর থেকে এর মধ্যে যেকোন একটি অ্যাপ লক ডাউনলোড করে, আপনার অ্যাপগুলো সুরক্ষিত করে রাখতে পারেন।

অবশ্যই পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আশা করব উপরে দেওয়া আলোচনা অনুসরণ করে আপনারা জানতে পারলেন। অ্যাপস লক সফটওয়্যার কি?

কিভাবে অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করতে হয়, ভালো অ্যাপস লক সফটওয়্যার কোনটা আরো ইত্যাদি বিষয়ে।

এখন আপনার যদি অ্যাপস লক সফটওয়্যার সম্পর্কে কোন প্রশ্ন হয়। তাহলে আমাদের কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন। আমরা কমেন্টের মাধ্যমে যত দ্রুত সম্ভব, আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব।

আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পড়ার জন্য, আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top