সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট – ঘরে বসে ইনকাম করার সুযোগ।

সরকার অনুমোদিত অনলাইন সাইট নিয়ে আজকে আমরা বিস্তারিত আলোচনা করব। সেই সঙ্গে আপনার জানতে পারবেন সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সত্যিই রয়েছে কিনা।

বর্তমানে অনেকেই রয়েছে যারা google সন্ধান করে জানতে চাই সরকার অনুমোদিত অনলাইন সাইট কোনগুলো।

তাই তাদের সুবিধার্থে আজকের এই আর্টিকেলে এমন কিছু জনপ্রিয় সরকার অনুমোদিত অনলাইন ওয়েবসাইট সম্পর্কে জানাবো। যেগুলোতে নিজের ঘরে বসে টাকা ইনকাম করার সুযোগ পাবেন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট
সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

আপনি যদি এই সরকার অনুমোদিত অনলাইন সাইট গুলো সম্পর্কে জানতে চান। সেইসাথে ওয়েবসাইট গুলোতে কাজ করে টাকা ইনকাম করতে চান? তবে আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পড়ুন।

সরকারের অনুমোদিত কোন অনলাইন ইনকাম সাইট আছে?

আলোচনা শুরুতে আপনাকে একটি বিষয়ে পরিষ্কার ধারণা দিতে চাই। আর সেটি হল আমাদের বাংলাদেশ সরকার থেকে এমন কোন ওয়েবসাইট এখনো পর্যন্ত প্রকাশ করেনি।

কিন্তু যে সকল ওয়েবসাইটগুলোতে আমরা কাজ করতে পারব। আর সে কাজের বিনিময়ে টাকা ইনকাম করতে পারব। সেগুলোতে মূলত সরকারের অনুমতি রয়েছে।

সরকারের একান্ত ভাবে অনুমোদিত কোনো ওয়েবসাইট না থাকলেও। বাংলাদেশের বেশ কিছু ওয়েবসাইট আছে।

যে ওয়েবসাইট গুলোতে, কাজ করার জন্য সরকার অনুমতি প্রদান করে। তার মানে বাংলাদেশের সাধারণ মানুষ সেই ওয়েবসাইট গুলোতে কাজ করতে পারবে, ইনকাম করতে পারবে।

আরো পড়ুনঃ

আর এ বিষয়ে স্পষ্ট ভাবে বলা যায়, উক্ত ওয়েবসাইট গুলো সরাসরি সরকার থেকে প্রদান করা হয় নাই। তারপরও আমরা বাংলাদেশের সকল সাধারণ নাগরিক এই সকল ওয়েবসাইট গুলোতে কাজ করার সুযোগ পাবো।

মূলত সেই সকল অনলাইন ইনকাম সাইট গুলো তে কাজ করার জন্য বাংলাদেশ সরকার অনুমতি দিয়েছে।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম ওয়েব সাইট

উপরের আলোচনা থেকে আপনারা জানতে পারলেন, এমন অসংখ্য ওয়েবসাইট আছে। যে ওয়েবসাইট গুলোতে কাজ করার বিনিময়ে নিজের ঘরে বসে টাকা ইনকাম করা যায়।

আর সেই সঙ্গে সেই ওয়েবসাইট গুলোকে আমাদের বাংলাদেশ সরকার থেকে অনুমতি প্রদান করেছে।

এখন আমি আপনাদের সুবিধার্থে সেই ওয়েবসাইটগুলোর সাথে পরিচয় করে দিব। তো আসুন জেনে নেয়া যাক। সরকার অনুমোদিত অনলাইন ইনকাম ওয়েবসাইট সম্পর্কে সেগুলোতে কিভাবে কাজ করবেন।

এবং কাজের বিনিময়ে কিভাবে আয় করবেন, তার বিষয়ে বিস্তারিত।

Facebook.com – সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

বর্তমান সময়ে, বাংলাদেশে এমন কোন নাগরিক খুঁজে পাওয়া যাবে, না যারা কিনা ফেসবুক ব্যবহার করে না। তাই বলা যেতে পারে বাংলাদেশের প্রতিটি নাগরিক এখন ফেসবুক প্ল্যাটফর্মে অতপ্রতভাবে জড়িত।

আর বর্তমানে বিশ্বের সবথেকে জনপ্রিয় নামকরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হল ফেসবুক। অনলাইনে ইনকাম করার সুবর্ণ সুযোগ চালু হয়েছে ফেসবুকে।

আপনার চাইলে ফেসবুকে বিভিন্ন প্রক্রিয়ায় ইনকাম করতে পারবেন।

তো আপনার যদি মনে প্রশ্ন হয়, ফেসবুকে কি কি পদ্ধতিতে ইনকাম করা যায়। তার জন্য আমি আপনাকে বলতে চাই, আপনার যদি একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকে।

অবশ্যই পড়ুনঃ

তাহলে সেখানে ফেসবুক গ্রুপ তৈরি করে, ফেসবুক তৈরি করে, এবং ফেসবুক একাউন্ট বিক্রি করার মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন।

এক্ষেত্রে আমি আপনাদের বলতে চাই আপনি যদি ফেসবুক থেকে। বেশি বেশি টাকা ইনকাম করতে চান? সে ক্ষেত্রে আপনারা ফেসবুকে, ফেসবুক পেজ ক্রিয়েট করে বিভিন্ন ভিডিও আপলোড করে, ফেসবুক মনিটাইজেশন নিয়ে ইনকাম করা শুরু করতে পারবেন।

YouTube.com – সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

আমরা সবাই জানি পুরো পৃথিবীর মধ্যে youtube এমন একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। যেখানে মিলিয়ন মিলিয়ন ভিডিও পাওয়া যায়।

আর আমরা ইউটিউব নামক এই প্ল্যাটফর্মের মধ্যে যে সকল ভিডিও দেখি। সেগুলো কিন্তু আমার আপনার মত মানুষ তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে আপলোড করেছে।

উক্ত ইউটিউব ভিডিও আপলোড করার বিনিময়ে তারা ইউটিউব মনিটাইজেশনের মাধ্যমে অনলাইনে টাকা আয় করে থাকে। তো আপনারা চাইলেও কোন প্রকার টাকা খরচ ছাড়াই ইউটিউব এর মাধ্যমে একটি চ্যানেল তৈরি করে, আপনার তৈরি করা ইউটিউব চ্যানেলে বিভিন্ন ভিডিও আপলোড করতে পারবেন।

তো নিয়মিতভাবে ভিডিও আপলোড করার পর যখন আপনার নতুন ইউটিউব চ্যানেলটি জনপ্রিয়তা অর্জন করবে। এবং সেখানে প্রচুর পরিমাণে দর্শক আপনার ভিডিও দেখতে আসবে। ঠিক তখনই ইউটিউব থেকে ইনকামের পথ চালু হবে।

WordPress.com – সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

উপরের আলোচনায় আমরা যে সকল অনলাইন ইনকাম ওয়েবসাইট সম্পর্কে জানিয়েছি। সেগুলো ছাড়া আরও একটি জনপ্রিয় সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট হল ওয়ার্ডপ্রেস।

আপনারা ওয়ার্ডপ্রেসের মাধ্যমে অনেক দ্রুত সময়ের মধ্যে একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন।

আপনার যখন একটি ওয়ার্ডপ্রেসের ওয়েবসাইট বানাবেন। তারপর সেই ওয়েবসাইটের মধ্যে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে। আর যখন আপনার ওয়ার্ডপ্রেস সাইটে নিয়মিত আর্টিকেল পাবলিশ করবেন।

তখন অটোমেটিক ভাবে, আপনার ওয়েবসাইটে বিভিন্ন সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর আসতে থাকবে। মোটামুটি ভালো পরিমাণে ভিজিটর আসা শুরু করলে আপনারা গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপন নেটওয়ার্ক মনিটাইজেশন করে নিতে পারবেন।

আর যখন আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে গুগল এডসেন্স দ্বারা যুক্ত করবেন। তখন এডসেন্সের বিজ্ঞাপন দেখিয়ে অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করার পথ খূজে পাবেন।

Amazon – সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

Amazon শুধুমাত্র আমাদের বাংলাদেশের নয় এটি বিশ্বের বিভিন্ন দেশে ই-কমার্স ওয়েবসাইট এর দিক থেকে জনপ্রিয়।

আপনারা চাইলে বাংলাদেশ থেকেও এই আমাজনের প্ল্যাটফর্মে এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারবেন।

তো প্রথমে বলে রাখা ভালো আপনি যদি এই ওয়েবসাইটের মধ্যে দক্ষতার সাথে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন। তবে এই ই-কমার্স ওয়েবসাইট থেকে আপনি সকল ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

তো আমাজন এর সাথে কাজ করতে চাইলে আপনাকে বিভিন্ন প্রোডাক্ট প্রচার করতে হবে। বিভিন্ন ধরনের প্রোডাক্ট প্রচার করার জন্য আপনাকে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম বা ওয়েবসাইট প্ল্যাটফর্ম বেছে নিতে হবে।

সে সকল প্লাটফর্মে আপনাদের প্রোডাক্ট গুলোর লিংক শেয়ার করার মাধ্যমে প্রচার করতে পারবেন। প্রচার করে যে, সকল প্রোডাক্ট বিক্রি করবেন।

সেই বিক্রয়কৃত প্রোডাক্ট এর লভ্যাংশ থেকে আপনাকে কিছু পরিমাণের টাকা কমিশন হিসেবে প্রদান করা হবে।

আর এরকম ভাবে মূলত আমাজন থেকে নিজের ঘরে বসে ইনকাম করতে পারবেন।

Peopleperhour – সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

আপনার যদি ফ্রিল্যান্সিং সেক্টরে কোন দক্ষতা থাকে। সেক্ষেত্রে এই ওয়েবসাইটটি আপনার জন্য অনেক ভালো হবে।

কারণ এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন দেশের ক্লাইন্টের সাথে কাজ করতে পারবেন। আর বাংলাদেশের তুলনায় বিদেশি দেশের ক্লাইন্টের সাথে কাজ করার বিনিময়ে, বেশ ভালো পরিমান টাকা রোজগার করা সম্ভব হবে।

তো এক্ষেত্রে বলে রাখা ভালো আপনি যদি এই ওয়েবসাইট থেকে অনলাইনে ইনকাম করতে আগ্রহ থাকেন। তবে অবশ্যই আপনার ফ্রিল্যান্সিংয়ের কোনো না কোনো কাজের দক্ষতা অর্জন করতে হবে।

আপনার জন্য আরো পোস্টঃ

আপনার যদি কোন প্রকার দক্ষতা না থাকে। তাহলে এই ওয়েবসাইট থেকে ইনকাম করার সুযোগ পাবেন না।

তাই এই সাইটে যেহেতু ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম আপনারা ফ্রিল্যান্সিংয়ের বিষয়ে, কোন একটি কোর্স করে এই ওয়েবসাইটে কাজ করা শুরু করে দিতে পারেন।

শেষ কথাঃ

আমরা আশা করি, উপরে উল্লেখিত আলোচনা অনুসরণ করে বুঝতে পারলেন। নির্দিষ্ট ভাবে বাংলাদেশ সরকার এমন কোন ওয়েবসাইট চালু করেনি যেগুলোতে আপনারা কাজ করতে পারবেন।

কিন্তু আমরা যে ওয়েবসাইট গুলো সম্পর্কে জানিয়েছি এগুলো বাংলাদেশ সরকার অনুমতি প্রদান করেছে কাজ করার জন্য।

আর সরকার অনুমোদিত এই সাইট গুলোতে, কাজ করে মাস শেষে বেশ ভালো পরিমান টাকার উপকার করা সম্ভব।

আপনাদের পছন্দমত যে কোন একটি ওয়েবসাইট বেছে নিয়ে, আপনার দক্ষতার সাথে কাজ শুরু করে দিতে পারেন।

ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top