মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় : আপনার যারা google সন্ধান করে, জানতে চান? মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় কি? তারা সঠিক একটি ওয়েবসাইটে চলে এসেছেন।

কারণ আপনারা আজকের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। কিভাবে মোবাইল থেকে ডিলিট হওয়া ফোন নাম্বার পুনরুদ্ধার করা যায়।

তাই বিষয়ে, সঠিক ধারণা পেতে আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ার চেষ্টা করুন।

মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়
মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

আপনারা যারা ইচ্ছাকৃত ভাবে বা ভুল করে মোবাইল থেকে নম্বর ডিলিট করে দেন। তাহলে, আর কোন চিন্তা করার কারণ নেই।

তার কারণ আপনার এন্ড্রয়েড মোবাইল যখন, আপনি কোন নতুন নাম্বার সেভ করে থাকেন। তখন সেটি সরাসরি আপনার মোবাইলের সাথে সংযুক্ত হয়ে জিমেইল একাউন্টে যুক্ত হয়ে যায়।

যার ফলে আপনি কিছু সহজ পদ্ধতি অনুসরণ করে গুগল কন্টাক্ট এর মাধ্যমে মোবাইল থেকে ডিলিট হওয়া নম্বর গুলো পুনরুদ্ধার করতে পারবেন।

এন্ড্রয়েড মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

কিভাবে আপনার এন্ড্রয়েড মোবাইল থেকে ডিলিট হওয়া মোবাইল নাম্বার ফিরে পাবেন এ বিষয়ে জানার জন্য। আজকের এই আর্টিকেলটি প্রস্তুত করা হয়েছে। তাই আপনারা মনোযোগ সহকারে লেখা গুলো ধাপে ধাপে করার চেষ্টা করুন।

আমরা আপনাকে যে, পদক্ষেপ গুলো জানাবো সেগুলো লক্ষ্য করে, কাজ করতে পারলে, খুব সহজেই ডিলিট হওয়া নাম্বার ফিরিয়ে আনতে পারবেন।

গুগল কন্টাক্ট থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায়

আপনার যখন এন্ড্রয়েড ফোন শুরুতে ব্যবহার করেন। সেখানে অবশ্যই একটি গুগল একাউন্ট ব্যবহার করতে হয়। গুগল একাউন্ট ব্যবহার করার পরে, android মোবাইলের যাবতীয় সার্ভিস গুলো ব্যবহার করা যায়।

এক্ষেত্রে আপনার ডিলেট হয়ে যাওয়া মোবাইল নাম্বার গুলো রিকভার করার জন্য, সবথেকে কার্যকরী মাধ্যম হচ্ছে google/ জিমেইল একাউন্ট ব্যবহার করে, নম্বর সেভ করা হয়েছিল বিধায় খুব সহজে রিকভারি করে নিতে পারবেন।

কারণ আপনার মোবাইলে জিমেইল একাউন্ট দিয়ে সংযুক্ত করে রাখার ফলে, আপনি নতুন নতুন যে সকল কন্টাক্ট নাম্বার গুলো সেভ করেন সেগুলো সরাসরি জিমেইল একাউন্টে এবং আপনার মোবাইল ফোনের স্টোরে যে জমা হয়ে যায়।

তো কি কি পদক্ষেপ অনুসরণ করে কাজ করলে গুগল কন্টাক্ট থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাবেন। সে বিষয়ে জানতে, নিচে দেওয়া ধাপ গুলো অনুসরণ করুন।

পদক্ষেপ- ১

সর্বপ্রথম আপনাকে google কন্টাক্ট এর অফিসিয়াল contacts.google.com ওয়েবসাইট এ প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনারা যে, কোন ডিভাইস ব্যবহার করতে পারেন।

পদক্ষেপ- ২

গুগল কন্টাক্ট ওয়েবসাইট ভিজিট করার পরে আপনার গুগল অ্যাকাউন্ট বা জিমেইল একাউন্ট দিয়ে লগইন করার জন্য বলা হবে। এক্ষেত্রে আপনার মোবাইলে যে গুগল একাউন্ট দিয়ে লগইন করা হয়েছে, সেই অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে।

পদক্ষেপ- ৩

গুগল কন্টাক্ট এর মাধ্যমে লগইন করার পরে, আপনার সামনে একটি হোমপেজ প্রদর্শন করবে এর মধ্যে নিজের মোবাইলের প্রতিটি কন্টাক্ট নাম্বার গুলো দেওয়া থাকবে।

কিন্তু আপনার ডিলিট করা মোবাইল নাম্বার রিকভার করার জন্য, আপনাকে হোমপেজের সবার উপরে থাকা থ্রি ডট আইকনে ক্লিক করতে হবে।

পদক্ষেপ- ৪

সে মেনু তে, আপনারা বিভিন্ন ধরনের অপশন দেখতে পারবেন, আপনাকে সরাসরি, Trash/ Bin অপশনে ক্লিক করতে হবে।

পদক্ষেপ- ৫

Trash/ Bin অপশনে ক্লিক করার পর আপনাকে একটি পেজ দেখানো হবে। সেখানে ডিলিট হয়ে যাওয়া সকল প্রকার মোবাইল নাম্বার দেখানো হবে।

গুগল কন্টাক্ট এ ডিলিট হওয়া অপশনে সর্বোচ্চ ৩০ দিন পর্যন্ত ডিলিট করা মোবাইল নাম্বারগুলো সংরক্ষিত থাকে।

পদক্ষেপ- ৬

গুগল কন্টাক্ট থেকে মোবাইল নাম্বার রিকভার করার জন্য আপনাকে Trash এ থাকা কন্টাক্ট লেখার উপরে ক্লিক করতে হবে। ক্লিক করা হয়ে গেলে, রিকভার নামে একটি অপশন দেখতে পারবেন, সেখানে সরাসরি ক্লিক করবেন।

তো আপনি যখন এই ছয়টি পদক্ষেপ অনুসরণ করে কাজ করতে পারবেন। তখন আশা করা যায়, আপনার মোবাইলে ডিলিট হয়ে যাওয়া সকল নাম্বার ফিরিয়ে আনতে পারবেন।

উক্ত নিয়ম ছাড়া আরো অনেক নিয়ম আছে। যা অনুসরণ করে, আপনার ডিলিট হয়ে যাওয়া নম্বর গুলো রিকভার করতে পারবেন।

তবে, এন্ড্রয়েড মোবাইল থেকে ডিলিট হওয়ার ফোন নাম্বার গুলো সহজে পাওয়ার জন্য আপনাকে গুগল কন্টাক্ট ব্যবহার করতে হবে। যা আমি উপরের আলোচনায় বলে দিলাম।

শেষ কথাঃ

আপনার যারা মোবাইল থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় জানতে চেয়েছিলেন। তারা উপরে উল্লেখিত পদক্ষেপ অনুসরণ করে, খুব সহজেই ডিলিট হয়ে যাওয়া, মোবাইল নাম্বার গুলো রিকভার করে নিতে পারেনভ

এছাড়া মোবাইল নাম্বার ফিরে পাওয়ার উপায় সম্পর্কে আপনার যদি আরো কোন প্রশ্ন থাকে। তাহলে আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন।

ধন্যবাদ।

আপনার জন্য আরও আর্টিকেল

Leave a Comment